Sunday, March 17, 2019

Shoytan-Bengali Thriller By Vikramaditya Bengali PDF E-book

শয়তান-বাংলা থ্রিলার কাহিনী

(বিক্রমাদিত্য)

Bengali Thriller Story Book PDF E-book
Shoytan-Bengali Thriller By Vikramaditya Bengali PDF E-book

বন আর জল, জন্তু আর রাজবন্দী নিয়ে তাঁর বসতি । ইংরেজদের আমলে দ্বীপের নাম শুনলে সবাই আঁতকে উঠত । বাজারে কথা ছিল যারা এই দ্বীপে আসতো তারা কেউ আর ফিরে যায়না । যারা সাহেবদের হুকুমের বিরোধিতা করতেন তাঁদেরই এই দ্বীপে পাঠিয়ে দেওয়া হতো । তখন এই দ্বীপে কোন শহর ছিলনা, কোন লোকালয় ছিল না । শুধু ছিল বড় এক জেলখানা-রাজবন্দীদের কারাগার । এই দ্বীপে সম্রাটের প্রতিনিধি চীফ কমিশনার । নীরব নির্জন ছিল এই দ্বীপ ।




সূর্যি ডুবে যাবার আগে দ্বীপের সবাই ঘুমিয়ে পড়ত । শুধু মাঝে মাঝে রাতের নিস্তব্ধতাকে ভেদ করে শোনা যেত বন্য পশুর চিৎকার আর সমুদ্রের গর্জন । কিন্তু ভোর হলেই দ্বীপের রুপ পাল্টে যেত । জগ্মগিয়ে উঠত রাজবন্দীদের কারাগার । ওদের কন্ঠে শোনা যেত প্রভাতসঙ্গীত 'বন্দেমাতরম্‌' । আর রাজবন্দীদের এই গান চীফ কমিশনারকে বিচলিত করত । তিনি আতঙ্কিত হতেন । বলা তো যায়না এরা কখন কি করে বসে । রাজবন্দী-এরা দুর্গম পথের যাত্রী-স্বাধীনতা সংগ্রামের বীর সৈনিক । জীবনের প্রতি এদের কোন মায়া মমতা নেই । এরা হলেন মৃত্যুর সহযাত্রী । চীফ কমিশনার মৃদু সুরে পাল্টা গান গাইতেন- গড সেভ দ্য কিং...
এমনি রুপ আর জীবন ছিল এই ছোট দ্বীপের । সবাই বলত নির্বাসিতের দেশ - রাজবন্দী, জন্তু - আর চীফ কমিশনার নিয়ে তাঁর বসতি । এই ছোট দ্বীপের নাম হল আন্দামান । তারপর দিন বছর কেটে গেল । দেশে স্বাধীনতা এল, বইতে শুরু করল নতুন যুগের হাওয়া । রাজবন্দীরা দেশে ফিরে গেলেন আর তাদের জায়গায় ছোট দ্বীপে এল এক নতুন সম্প্রদায় - এঁরা হলেন এক নতুন বিজনেসম্যান । এঁদের কন্ঠে শোনা গেল এক নতুন গান - জাতীয় সঙ্গীত নয় - ব্যাবসায়ের মন্ত্র - রূপেয়া...রূপেয়া...রূপেয়া...নীরব আন্দামান দ্বীপ হল মুখরা - চঞ্চল । নতুন বসতি হল । বসল হাট - বাজার - তৈরী হল স্কুল, কলেজ, হাসপাতাল । আন্দামানের অপবাদ ঘুচল । আজকাল দ্বীপের নাম শুনলে আর কেউ ভয় পায়না । সমুদ্রের ধারে তৈরী করা হয়েছে বন্দর । ঐ বন্দরে প্রতিদিন দেশ-বিদেশ থেকে জাহাজ আসে । সওদা নিয়ে চলে যায় কলকাতা, বোম্বাই, লন্ডনে । বেচাকেনা করে মানুষের হাতে মুঠো-মুঠো টাকা এল, গরীব বড়লোক হল, মানুষ শয়তান হয়ে উঠতে লাগল । আন্দামানের এই নতুন জীবনে দিল্লীর কর্তারা বিচলিত হলেন । কী করে দ্বীপ থেকে এই পাপকে দূর করা যায় সে নিয়ে চিন্তাভাবনা করতে শুরু করলেন । কিন্তু আন্দামানের কয়েকজন দেশের কর্তাদের চোখে ধুলো দেবার চেশটা করলেন ।
দ্বীপের ভেতর জেগে উঠলো এক নতুন দ্বন্দ - ন্যায়-অন্যায়ের লড়াই...


Read Or Collect The Book



No comments:

Post a Comment