Tuesday, October 2, 2018

Toilers Of The Sea Bengali PDF Onubad Story E-book


টয়লার্স অফ দ্য সী-ভিক্টর হুগো 

 (রূপান্তরঃ সমীর দাস)


Toilers Of The Sea Bengali Onubad Story
Toilers Of The Sea Bengali Onubad Story E-book

Toilers Of The Sea (French-Les Travailleurs de la mer) is a novel written by the famous French poet, novelist and dramatist Victor Hugo and was first published in the year 1866. This is the Bengali translation of the book by Sameer Das (সমীর দাস).
ধরনী থেকে গোধূলির সামান্য আলোটুকুও মিলিয়ে গেছে এখন । কুয়াশায় পুরোপুরি ঝাপসা হয়ে গেছে দিগন্ত, তাই কাশমিরকে আর দেখা যাচ্ছেনা। ওটার চিহ্ন মুছে গেছে ধরনীর বুক থেকে, একই সঙ্গে গিলিয়াতের মাথাটাও জলের নীচে তলিয়ে গেছে। আর উঠল না হতভাগ্য যুবক

‘মহিষ পাহাড়ের’ মাথায় বড় বড় ঢেউ হয়ে ভেঙে পড়তে লাগল ভরা জোয়ারের জল কিছুক্ষণের মধ্যে গোটা পাহাড় নিশ্চিহ্ন হয়ে গেল । সদ্য সন্তানহারা, বেদনাকাতর মায়ের মত কি এক অব্যক্ত আকুতি নিয়ে গিলিয়াতের বাড়ির পায়ের কাছে বারে বারে মাথা খুঁড়তে লাগল ইংলিশ চ্যানেল ।

উন্মাতাল বাতাস আর জলের মিলিত বোবা কান্নায় ভারী হয়ে উঠেছে সাঁঝের পরিবেশ । দিনের আলো মুছে গিয়ে আঁধারের রাজত্ব শুরু হয়েছে গেরানসি দ্বীপের স্যামসন গ্রামে । রাত নেমেছে । ব্যতিক্রমী এক রাত । গ্রামবাসীরা কেউ জানেনা, আর কোনদিন গভীর নিশীথে ঘুম ভাঙলে সেই খেয়ালী বাঁশিওয়ালার মনকাড়া সুরের জাদু শুনতে পাবেনা তারা । সারাদিন মাছ ধরে আর বাঁশি বাজিয়ে বেড়ানো সেই হতচ্ছাড়া, ভবঘুরে ছেলেটি চিরতরে হারিয়ে গেছে ।