Friday, March 8, 2019

Ami Ar Feluda Bengali PDF By Sandip Ray

আমি আর ফেলুদা (সন্দীপ রায়)
অনুলিপি (সেবাব্রত বন্দ্যোপাধ্যায়)

Ami Ar Feluda Bengali PDF
Ami Ar Feluda By Sandip Ray Bengali PDF

Ami Ar Feluda Bengali PDF By Sandip Ray.
স্যার আর্থার কোনান ডয়েলের (Sir Arthur Conan Doyle) পৃথিবী বিখ্যাত গোয়েন্দা-চরিত্র শার্লক হোম্‌স (Sherlock Holmes) সম্পর্কে নিশ্চয়ই আপনাদের কাছে আর নতুন কিছু বলার নেই । সত্যজিৎ রায়ের সৃষ্ট বিখ্যাত গোয়েন্দা-চরিত্র ফেলুদা (প্রদোষ মিত্র) যে শার্লক হোম্‌সকে গুরু বলে মানতেন  সেটা সত্যজিৎ রায় 'লন্ডনে ফেলুদা' কাহিনীতে লিখে দিয়েছেন, সেখানে বেকার স্ট্রীটে দাঁড়িয়ে ফেলুদার স্বগতোক্তি


'

গুরু তুমি ছিলে বলেই আমরা আছি । আজ আমার লন্ডনে আসা সার্থক হল ।'
ফেলুদা যে তাঁর তদন্ত পদ্ধতিতে শার্লক হোম্‌সকে অনুসরণ করতেন, সেটা আর নতুন করে বলার অপেক্ষা রাখেনা । বিশেষ করে অবজার্ভেশন, যা স্রেফ একটা মানুষকে সামনাসামনি দেখে তাঁর সম্পর্কে খুঁটিনাটি অনেক কিছু বলে দেওয়া ।
ফেলুদার দ্বিতীয় কাহিনী 'বাদশাহী আংটি'' বইটি থেকে সত্যজিৎ রায় এই 'অবজার্ভেশন' ব্যাপারটা আনতে শুরু করেন, যদিও বা ফেলুদার প্রথম কাহিনী 'ফেলুদার গোয়েন্দাগিরি' বইটিতে তার কিছু প্রচ্ছন্ন ইঙ্গিত ছিল ।'আমি আর ফেলুদা' বইটিতে সন্দীপ রায় তাঁর বাবার (সত্যজিৎ রায়) সম্পর্কে অনেক তথ্য তুলে ধরেছেন যার অনুলিপি করেছেন সেবাব্রত বন্দ্যোপাধ্যায় । তাছাড়াও এতে অনেক দুর্লভ স্থিরচিত্র আছে যা আপনাদের ভাল লাগবে ।

About the book at a glance:

  • Book name-Ami Ar Feluda
  • Author-Sandip Ray
  • Category-Satyajit Ray, Feluda Series
  • No. of pages-77
  • Size-7.95 MB (Megabytes)
  • Format-PDF (Portable Document Format)

Remarks:-Read or collect Ami Ar Feluda Bengali PDF By Sandip Ray, Bengali storybooks, Bengali novels, Feluda-Series Bengali E-book PDF,  Bengali Magazines (Patrika) and translated (Onubad) Bengali E-books in PDF format written by famous Bengali authors.


View Or Read The Book



No comments:

Post a Comment